সিলেটের খন্দকার মুক্তাদির যে কোন মুহুর্তে গ্রেফতার!

যে কোন মুহুর্তে গ্রেফতার হতে পারেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সিলেটের খন্দকার আব্দুল মুক্তাদির। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমানার অভিযোগ এনে গত ১১ ডিসেম্বর সিলেটের জালালাবাদ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। মামলাটি করেছেন সিলেট জেলা বারের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নুরে আলম সিরাজী। দায়েরকৃত মামলাটি সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রট ২য় আদালতে বুধবার রেজিষ্ট্রিভূক্ত হয়েছে। এমন তথ্য নিশ্চিত করেছেন আদালতের জি.আর.ও ফয়েজ।

মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ছাড়াও এজাহারভুক্ত আসামী করা হয়েছে সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি মো. আজির উদ্দিন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেমসহ ৮জনকে । অজ্ঞাতনামা আসামী করা হয়েছে সিলেট সদর হাটখোলা-জালালাবাদের ৬০ থেকে ৭০ জনকে। মামলা দায়েরের পর থেকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে গ্রেফতার করতে তৎপর রয়েছে পুলিশ। সম্ভাব্য স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

এদিকে মামলার আসামী জেলা বিএনপির সহ-সভাপতি চেয়ারম্যান মো. আজির উদ্দিন মার্কিন যুক্তরাষ্টে অবস্থান করছেন। মামলার কারণে তিনি অদ্য দেশে ফিরছেন না বলে মনে করেন অনেকেই। তাকে গ্রেফতারে ইতোমধ্যে দেশের সবক’টি বিমানবন্দর ও ইমিগ্রেশন চেকপোস্টে বার্তা দিয়ে রাখা হয়েছে ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১ ডিসেম্বর শুক্রবার সিলেট সদর উপজেলার শিবের বাজারস্থ ২ নং হাটখোলা ইউনিয়নে পরিষদ কার্যালয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানে আজির উদ্দিনকে বিএনপি নেতাকর্মীরা সংবর্ধনা দেয়। সংবর্ধনা অনুষ্ঠানের সময় ইউনিয়ন পরিষদের দেয়ালে টানানো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর